প্রকাশিত: Mon, Apr 8, 2024 10:58 AM
আপডেট: Sun, May 19, 2024 7:38 AM

[১]পাহাড়ের বিছিন্ন ঘটনা নিয়ে বিএনপির ইস্যু খোঁজার মতলবও ব্যর্থ হবে: ওবায়দুল কাদের

এম এম লিংকন: [২ ] আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমন মন্তব্য করে আরও বলেন, কুকি-চিন বিষয়ে সরকার শক্ত অবস্থান নিয়েছ। 

[৩] স্বরাষ্ট্রমন্ত্রী ওই এলাকা ঘুরে এসেছেন জানিয়ে তিনি বলেন, যৌথ অভিযান চলছে। গোটা পাহাড়ের সার্বিক শান্তি পরিস্থিতিতে কোনো প্রভাব পড়বে না।   বিএনপি ব্যর্থতা ঢাকতে ইস্যু খোঁজে। মিয়ানমার ইস্যুতে ব্যর্থ হয়ে এখন কুকিচিন ইস্যু ধরেছে।  কাজেই এটিকে নতুন ইস্যু বানানোর চেষ্টাতেও ব্যর্থ হবে বিএনপি।

[৪] পাহাড়ের পরিস্থিতি খুব তাড়াতাড়ি নিয়ন্ত্রণে আসবে বলেও প্রত্যাশা করেন তিনি। 

[৫] খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি  ৫০০ জনকে নিয়েও আন্দোলন করতে পারেনি বলেও দাবি করেন তিনি। আইনি লড়াইয়ে আদালত উপেক্ষা করে বারবার সময়ক্ষেপণ করেছেন। এটা না করলে বিষয়টা অনেক আগেই সমাধান হয়ে যেত। খালেদা জিয়ার আইনি লড়াইয়েও ব্যর্থ দলটি। 

[৫] তিনি বলেন, বিএনপি আন্দোলনের শক্তি ও সামর্থ হারিয়ে ফেলেছে। 

[৬] রোববার আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। 

[৭] উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রার্থিতা উন্মুক্ত করে দেয়া হয়েছে। নির্বাচন উন্মুক্ত মানে উন্মুক্ত পরিবেশে নির্বাচন করার ইচ্ছা বাসনা অনেকেরই থাকতে পারে। আমাদের বক্তব্য এমপি সাহেবরা বা মন্ত্রী মহোদয়রা কোথাও কোনও প্রভাব বিস্তার করবেন না। প্রশাসন নিরপেক্ষ থাকবে। প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে কেউ হস্তক্ষেপ করলে তা যেন সফল করতে না পারে। আর প্রার্থিতা চূড়ান্ত হওয়ার পর কেউ দলীয় নির্দেশ অমান্য করলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। 

[৮] আওয়ামী লীগের আগাম সম্মেলন হবে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সময় মতো আওয়ামী লীগের সম্মেলন হবে, আগাম নয়। এটা বিএনপি নয়, যে ১২ বছর ধরে সম্মেলন হয় না।  

[৯] সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম ও সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপদপ্তর সম্পাদক সায়েম খানসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।সম্পাদনা:সমর চক্রবর্তী